বিশ্বব্যাংকের ঋণের জন্য বাংলাদেশকে সার্ভিস চার্জ দিতে হতো দশমিক ৭৫ শতাংশ হারে। প্রথম ১০ বছর কোনো অর্থ পরিশোধ করতে হতো না (গ্রেস পিরিয়ড
। নিয়ম হচ্ছে, ১১ থেকে ২০তম বছর পর্যন্ত সময়ে মোট নেয়া ঋণের ২ শতাংশ হারে পরিশোধ করতে হয়, পরবর্তী ২০ বছরে দিতে হতো ৪ শতাংশ হারে। এই হিসাবে ১১ থেকে ২০ বছর পর্যন্ত সময়ে প্রতি বছর পরিশোধ করতে হতো তিন কোটি ৩০ লাখ ডলার। এর মধ্যে মূল ঋণ দুই কোটি ৪০ লাখ ডলার এবং সার্ভিস চার্জ ৯০ লাখ ডলার। পরবর্তী বছরগুলোতে দিতে হতো পাঁচ কোটি ৭০ লাখ ডলার। এর মধ্যে মূল ঋণ চার কোটি ৮০ লাখ ডলার এবং সার্ভিস চার্জ ৯০ লাখ ডলার। সব মিলিয়ে মোট সার্ভিস চার্জ দিতে হতো দুই কোটি ৭০ লাখ ডলার।
জাইকার ঋণের সুদ আরও কম। ৪০ বছরে পরিশোধযোগ্য এই ঋণের সার্ভিস চার্জ দশমিক ০১ শতাংশ। তাদের বেলায়ও প্রথম ১০ বছর কোনো অর্থ পরিশোধ করতে হতো না। এডিবির ঋণের সুদও গড়ে দেড় শতাংশের বেশি নয়। আইডিবির সুদ ৩ থেকে ৪ শতাংশ। তবে জাইকার গ্রেস পিরিয়ড আট এবং আইডিবির পাঁচ বছর।
পক্ষান্তরে মালয়েশিয়ার প্রস্তাব গ্রহণ করা হলে প্রথম ৫ বছরের পুরো আয় নিয়ে যাবে মালয়েশিয়া। এ সময়ে মোট কত টাকা মালয়েশিয়া নেবে তার কোনো হিসাব প্রকাশ করা হয়নি। তবে বিনিয়োগকৃত অর্থ ও তার সুদ প্রথম ৫ বছরে তুলে নেয়ার হিসাব কষেছে মালয়েশিয়া। ষষ্ঠ থেকে ২৬তম বছর পর্যন্ত সেতু থেকে আয় ধরা হয়েছে ৮৩০ কোটি ডলার। এই আয় থেকে ৯১ কোটি ডলার ব্যয় হবে বিভিন্ন কর ও সেতু রক্ষণাবেক্ষণ বাবদ। বাকি ৭৩৯ কোটি ডলারের ৩০ শতাংশ বাংলাদেশ এবং ৭০ শতাংশ পাবে মালয়েশিয়া। অর্থাত্ মালয়েশিয়া পাচ্ছে ৫২০ কোটি এবং বাংলাদেশের ২১৯ কোটি ডলার।