What's new

Bangladesh Navy Purchasing Amphibious Transport Dock

1.Deploying all your fleet at one task?? And you will certainly will have no other front/duty to cover?
2.Yes,exactly.It doesn't talk about purchase list.It talks about induction combat assets.Now a LCU ,LST or a hovercraft is also an amphibious asset.
1. Coast Guard and some Navy assets are getting coastal job.
2. buddy, if you followed my earlier posts, you would see whatever i said, came true and i am providing info in advance.
 
.
Bangladesh Navy is Purchasing Amphibious Transport Dock. BN is considering San Giorgio Class of Italy and Dokdo Class of South Korea

ডেইলি বিডি নিউজঃ
শীঘ্রই বাংলাদেশ নৌবাহিনীকে আধুনিক করার জন্যে ইতিমধ্যে একগুচ্ছ পরিকল্পনা নেওয়া হয়েছে। যার মধ্যে অন্যতম একটি পদক্ষেপ হল নেভির জন্যে “Amphibious Transport Dock” কেনার সীদ্ধান্ত। যা এই বছরের মধ্যেই চুক্তি হওয়ার কথা রয়েছে।

Amphibious Transport Dock হল এমন একধরণের যুদ্ধ জাহাজ যা নৌপথের মাধ্যমে এক জায়গা থেকে অন্য জায়গায় ( সেটা দেশের মধ্যে বা এক দেশ থেকে আর এক দেশেও হতে পারে) সেনা, আর্মড ভেহিকল বিশেষ করে ট্যাংক পরিবহণের কাজে ব্যবহৃত হয়।


এছাড়া এতে মিশন পরিচালনার জন্যে নিজস্ব হেলিকপ্টার রাখা ছাড়াও উঠানামার জন্যে ল্যান্ডিং স্পট ও এবং কিচ্ছু কিছু ক্ষেত্রে হেঙ্গার ও থাকে। অর্থাৎ সংক্ষেপে সেনা, যুদ্ধযান ও হেলিকপটার বাহী রণতরী।

জানা যায়, আপাতত বাংলাদেশ এরকম একটি জাহাজ কিনবে যা ২০১৮-২০১৯ সালের মধ্যে সার্ভিসে যোগদান করবে। ইতিমধ্যে ইটালি অফিসিয়ালি তাদের San Giorgio ক্লাস এর “Amphibious Transport Dock” বাংলাদেশ কে অফার করেছে। এছাড়া পছন্দের তালিকায় দক্ষিণ কোরিয়ার Dokdo ক্লাস ও আছে।

Dokdo-class এর Amphibious Transport Dock গুলো আকারে অনেক বড় এবং এর প্রতিরক্ষা ব্যবস্থাও তুলনামূলকভাবে San Giorgio ক্লাস এর চাইতে ভাল।


http://www.dailybdnews.net/?p=8696


San Giorgio Class
12993367_984249275015977_707370364669627395_n.jpg

12592391_984249411682630_7043808777113447755_n.jpg

13029584_984249311682640_2986856706985870512_o.jpg


Dokdo Class

Dokdo-class-amphibious-assault-ship.jpg

ROKS_Dokdo_assisting_search_and_rescue_of_ROKS_Cheonan%2C_cropped.jpg

SHIP_LPH_ROKS_Dokdo_Frontal_lg.jpg

A standard San Giorgio class is about 7,500 to 8,000 t displacement, an improved version such as operated by the Algerian navy is 9,000 tons. Dokdo is almost 19000 t. That's quite a discrepancy....

IMHO Indonesi's Makassar class might [might!] be an option
 
.
Back
Top Bottom